Realme Narzo 30A ফোনটি কিনবেন না ? Realme Narzo 30A Price In Bangladesh

হ্যাল্লো দুরের মানুষ আশা করি ভালো আছেন, মনে খুব সুখ আছে 😂 মনে সুখ নিয়ে আসেন  দেখে যাক নতুন ধামাকা, রিয়েলমি তাদের সাব ব্রান্ড লন্স করেছে সেটা আমরা সবাই জানি, এর আগে তারা আমাদের দিয়েছে নারজো ২০ (Narzo 20) এবং এবার তারা নিয়ে আসলো Narzo এর আরেকটা ফোন নারজো ৩০ এ,  Narzo 30A . আর আমরা সবাই জানি যে শাওমির গেমিং সিরিজ হিসাবে পোকো প্রসিদ্ধ এবং রিয়েল মিএর নারজো।

Narzo 30A In BD, (Bangladehs)

তো চলুন দেখা যাক তারা তাদের এই গেমিং সিরিজের এই ফোনটিতে কি কি রেখেছে আমাদের জন্য, এবং বাংলাদেশে এটার দাম মাত্র ১২৯৯৯ টাকা বা ১৩ হাজার টাকা, মানে এর আগের ফোন মানে নারজো 20 থেকে ১ হাজার কম, তো চলুন দেখা যাক ব্যাপার স্যাপার গুলা -

যারা নারজো নিয়ে জানেন না, বা এর আগের ফোন মানে নারজো 20 এর ফিচার দেখেন নি তারা এই পোষ্ট টা দেখতে পারেন ।

তো আজাইরা প্যাঁচাল না পাইড়া চলুন মেইন টপিকে

Realme Narzo 30A Full Specifications

মেইন ফিচারঃ (Main Feture)

এই ফোনের মেইন ফিচার হচ্ছে এটার প্রসেসর, মানে যেটার জন্য সবাই বেশি আগ্রহি আর কি, ফোনটিতে থাকছে হেলিও জি এইট্টি ফাইব এর গেমিং প্রসেসর, ওয়েল আপনি যদি কম বাজেটে একটি গেমিং মোবাইল খুজেন তাহলে বর্তমান বাজারে এটা আপনার জন্য প্রেফারেবল ।

Narzo 30A Battery


থাকছে  6000mAh এর দানব ব্যাটারি, যেটা দিয়ে ইউজারের মনের আকাঙ্খা পূরণে বেশ বড়সড় ভূমিকা রাখবে ফোনটি।আর এই বড়োসড়ো ব্যাটারিকে পুনর্জীবিত করতে বক্সের সাথে থাকবে একটি ১৮ ওয়াটের ফাস্ট চারজার । আরো থাকছে সুন্দার ডিসপ্লে, সুন্দার ক্যামেরা, তো চলুন এবার নিচে আলোচনা করা যাক, আর কি কি সুন্দার দেখতে পাএলো হাবু মিয়া 😂

 

বরাবরের মতো প্রথমেই কথা হবে বডি নিয়ে

বডিঃ (Body)

  • Build Material:          Glass front, plastic body
  • Dimensions:             164.5 x 75.9 x 9.8 millimetres
  • Weight:                     205 Grams

প্লাস্টিক বডি, সাথে পেছেনে থাকছে বেশ কুল একটা ডিজাইন, দেখতে তো বেশ ভালোই লাগছে আপনার কাছে কেমন লেগেছে জানাতে পারেন, বডির পেছনে একটা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যেটা খুব ভালো রকমের ফাস্ট বলা যায়। ফোনটির বডি ডাইমেনশন থাকছে 164.5 x 75.9 x 9.8 mm এবং ওজন মাত্র ২০৫ গ্রাম, নারজো ২০ থেকে কিছুটা ওজন কম মনে হল না ? ঐটাতে মেইবি এইটা হেকে একটু বেশি ছিল, যাক ভালো ব্যাপার। নিচের দিকে থাকছে 3.5mm এর অডিও জ্যাক, প্রাইমারী মাক্রোফোন , কোয়ালিটিফুল স্পিকার এবং ইউএসবি টাইপ পোর্ট সি, ওয়েল বাজেট একটু কম হলেও যুগের সাথে তাল মেলাতে এটাতেও দেওয়া হয়েছে C Port যেটা ভাল ব্যাপার বলা চলে । ফোনটির ডান সাইদে থাকছে পাওয়ার বাটন এবং ভলিউম লারা চাড়া করার বাটন.

Narzo 30A Slot

 

আর বাম পাশে আছে সিম কার্ড ট্রে , দুইটা সিম কার্ডের পাশা পাশি আপটু 256gb পর্যন্ত এসডি কার্ড সাপোর্ট নিবে

 


কালারঃ (Collor)

Realme Narzo 30A  Price In BangladehsRealme Narzo 30A Price  In BD


  • Collor:     Laser Black, Laser Blue

ফোনটি বাজারে পাওয়া যাবে ২ টা কালারে লেজার ব্লাক এন্ড লেজার ব্লু, আমার কাছে স্পেশালি ব্লুটা একটু ভালোলাগলো, আপনার কাছে কোনটা জানতে পারেন।

 

ডিসপ্লেঃ (Display)

  •  Display:                   6.5”
  • Resolution :              720x1600p
  • PPI Density:              270ppi
  • Technology:               IPS LCD Touch screen
  • Protection:                  নাই 😛

 

 

 

বেশ বড়োসড়ো ডিস্প্লে মানে 6.5এর এর আইপিএস এল সিডি ঞ্চ ডিসপ্লে থাকছে এটাতে, যেটার রেজুলেশন 720x1600 এবং 270 পিপিয়াই ডেন্সিটি , ডিসপ্লে রেজুলেশন টা আরেকটু বেটার হতে পারতো, তবে কাজ চালিয়ে নেওয়া যাবে। আর এটার ডিস্প্লের সম্ভবত কোন প্রটেকশন থাকছে না।

ক্যামেরাঃ (Camera)

Realme Narzo 30A  Camera


  • Primary Camera 13 mp+ 2mp 
  • Selfie Camera 8 mp 

দেখতে ৩ টা ক্যামেরার মতো মনে হলেও এখানে কিন্তু ২ টা ক্যামেরা ব্যাবহার করা হয়েছে।  প্রায় সব ফোনের ব্যাকে এখন তিন ক্যামেরা দেখা গেলেও কি জানি কি ভেবে এটাতে ২ ক্যামেরা লাগাইছে, এর আগের টা তে প্রাইমারী ক্যামেরা হিসাবে 48mp থাকলেও এটাতে থাকছে মাত্র 13mp  code:fwi এর ক্যামেরা এবং সাথে 2mp,এইডা কোন কথা? সব দিক দিয়া ঠিক রেখে ক্যামেরায় মাইরা দিলো, এখনকার আপডেট যুগে ক্যামেরা ভালো না হইলে ওইবো? আপনার উদ্দেশ্য যদি হয় গেমিং এর থেকে ক্যামেরা বেশি তবে বাজেট বাড়িয়ে নারজো ২০ টা নিয়ে নিন, আই থিংক বেটার হবে। তবে বাজেট যদি খুব টাইট হয় এন্ড গেমিং যদি মেইন উদ্দেশ্য থাকে থাহলে নিতে পারেন ।

আরো দেখতে পারেন - 

প্রসেসরঃ ( Processor )


  • Chipset:                             MediaTek Helio G85 (12nm)
  • GPU:                                Mali-G52 MC2  - 64 bit
  • OS: Operating System     Android 10

এবার কথা বলা যাক ফোনটির মেইন ফিচার মানে এর প্রসেসর, যেটার জন্য এই ফোনটার ভ্যালু আছে, ফোনটিতে ব্যাবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি এইট্টি ফাইভের একটি অক্টাকোর প্রসেসর, যেটা একটা গেমিং প্রসেসর আমরা সবাই জানি , সো আপনার উদ্দেশ্য যদি থাকে গেমিং এবং বাজেট যদি থাকে ১৩ এর আশে বাশে তাহলে এটা আপনার জন্য, আর হ্যাঁ একটা কথা

যারা জানেন না তাদের জন্য, মিডিয়াটেক এর প্রসেসর কম বাজেটে দিয়ে তারা মার্কেট দখলে নিচ্ছে ভালো কথা তবে মিডিয়াটেকের প্রসেসরের আয়ু কিন্তু কম মোর দ্যান স্নাপড্রাগন, মানে একটা সময় পর আপনার ফোনের পারফমেন্স ড্রপ করবে, সেটা সব প্রসেসর এর ক্ষেত্রে তবে ব্যাপারটা মিডিয়াটেকের ক্ষেত্রে বেশি লক্ষ্যনীয় বলে দাবি করেছেন টেকবিদ রা । তাই এই ব্যাপারটাও মাথায় রাখবেন ।

তবে আশা করি মিডিয়াটেক তাদের এই ইস্যু টাও দ্রুত ফিক্স করবে । আপনি এই প্রসেসরে পাবজি, ফ্রি ফায়ার, কল অব ডিউটি সহ বর্তমান ট্রেন্ডিং এর প্রায় সব গেমই হাই গ্রাফিক্সে খেলতে পারবেন কোন সমস্যা ছাড়াই। আর যারা নরমাল ইউজার আছেন মানে গেম কম খেলনে বা খেলন না তাদের জন্য পারফমেন্স আর কি বলবো, যেখানে হেব্বি গেম লোড নিচ্ছে আপনার ডে টু ডে টাস্ক ভালোই চলবে আশা করা যায় ।

 

স্টোরেজঃ (Storage)

  • ·        Ram  :   4gb
  • ·        Rom: :   64Gb
  • ·        External Card:  

ফোনটি পাওয়া যাবে 4gb র‍্যামের সাথে 64gb স্টোরেজ এবং সাথে এক্সট্রা মাইক্র এসডি কার্ড স্লট তো থাকছেই।

 

ব্যাটারিঃ (Battery)

ফোনটিতে ব্যাটারি হিসেবে দেওয়া হয়েছে 6000mah এর বিশাল ব্যাটারি এবং এই ব্যাটারিকে পাওয়ার জোগাবে 18 watt এর একটি ফার্স্ট চারজার। সো আশা করি ব্যাটারি নিয়ে ক্মপ্লেন থাকছে না, চার্জ শেষ হয়ে গেলে চারজে লাগিয়ে একটু ঘুরে ফিরে আসলেই আবার ফুল চার্জ হয়ে যাবে যেহেতু ১৮ ওয়াটের ফার্স্ট চারজার থাকছে সাথে ।

তো এই ছিল এই Realmi Narzo 30 এর একটা ওভারভিউ, আশা করি ভালো লেগেছে। আর ফোনটি বাংলাদেশে তৈরি এটার অফিশিয়াল প্রাইস 12999 টাকা মানে ১৩ হাজার টাকা।

ব্যাক্তিগত মতামত দিলে বলবো যে, যেহেতু Narzo 20 এর দাম এটার থেকে একটু বেশি তাই, যদি বাজেট খুব বেশি টাইট না হয় তাহলে Narzo 20 নেওয়া তাই বেটার হবে বলে আম মনে করি কেননা, এটার ক্যামেরা কোয়ালিটি টা আমার ভালো লাগেনি, আর প্রায় সব দিক কি মোটামুটি ঠি ঠাক আছে। তবে আপনি যদি ফটো সটো বেশি না তুলেন খালি গেমই খেলেন গেম খেলেন এবং গেমই খেলেন তাহলে নিতে পারেন নো প্রবলেম ।

আর প্রযুক্তি ময় জিবন কাটাতে, প্রযুক্তির ধুলা বালি গায়ে লাগাতে নিয়মিত ভিজিট করুন টেক সিটি ৪২০