কমদামে গেমিং ফোন আনলো রিয়েলমি, Realme Narzo 20 Price In Bangladesh

Realme Narzo 20 Price In Bangladesh


হ্যাল্লো জনগণ কি অবস্থা সবার? আশা করি সবাই অনেক ভালো আছেন, আজ আমরা আলোচনা করবো রিয়েলমির নারজো ২০ বা Realme Narzo 20 নিয়ে, কি কি থাকছে, দাম কত, দাম অনুযায়ী কতটুকু উপযোগী সব তুলে ধারার চেস্টা করবো, তো চলুন বেশি কথা না বলে আলোচনা শুরু করা যাক  

ও প্রথমেই নারজো নিয়ে কিছু কথা, Najro হচ্ছে Realmi এর একটি সাব ব্রান্ড, কি অবাক লাগছে? যারা জানেন না তাদের জন্য -  দু দিন আগেই তো রিয়েলমি অপ্পো এর সাব ব্রান্ড ছিল, জি হ্যা ছিল কিন্তু ২০১৮ থেকে রিয়েলমি কিন্তু একটা ইন্ডিপেন্ডেন্ড ব্রান্ড, আর এখন রিয়েলমির নিজেদের ই সাব ব্রান্ড রয়েছে, মজার না? বিগত কয়েক বছেরের তুমুল জনপ্রিয়তার পর তারাও সাব ব্রান্ড করল। 

দেখা গেল দু দিন পর নারজো ও ইন্ডিপেন্ডেন্ট হয়ে গেল, এভাবেই বাজারে বাড়বে কোম্পানির প্রতিযোগিতা আর এর ফলে উপকৃত হবে কিন্তু আমরা মানে সাধারণ জনগণ।

মেইন ফিচারঃ (Main Feture)

ফোনটির মেইন হাইলাইটেড ফিচার এর মধ্য থাকছে 6000mah এর ছোট্ট ব্যাটারি 🙃 যেটার সাথে থাকছে 18watt এর একটি ফাস্ট চারজার, 6.5 ইঞ্চি এর HD+ রেজুলেশন এর একটি ডিসপ্লে, পেছেন থাকছে ট্রিপল ক্যামেরা সেটাপ এবং প্রসেসর হিসাবে থাকছে অক্টা কোর 2.2Ghz এর প্রসেসর, যেটা মূলত একটা গেমিং প্রেসেসর । 

ধারণা করা হয় শাওমির পোকো সিরিজ এর সাথে প্রতিজোগিতায় থাকছে এই নারজো সিরিজ, আর আমরা সবাই জানি শাওমির পোকো সিরিজ হচ্ছে একটা গেমিং গেমিং ব্যাপ্যারের সিরিজ, সো সেই দেখা যাক নারজো আমাদের কি দিতে পারে।

 

Realme Narzo 20 Price In Bangladesh

তো চলুন এবার বিস্তারিত আলোচনা করা যাক

 

বডিঃ (Body)

Body Dimensions  :

164.5 x 75.9 x 9.8 mm

Build Material :

Plastic Body with Font Gorilla Glass 3 Protection

Weight :

208 Gram

 

 

 

 

 আরো দেখতে পারেন -

ফোনটির শরির জুড়ে থাকছে প্লাস্টিকের আবরণ তবে বেশ স্মুদ ডিজাইন এবং ম্যাট ফিনিস যার কারনে স্ক্রাচ পড়ার ভয় নাই, এবং পেছেন থাকছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যেটা যথেষ্ট ফাস্ট, এর বডি ডাইমেনশন 164.5x75.9x9.8mm যেটার ওজন মাত্র 208 গ্রাম। 

নিচের দিকে থাকছে 3.5mm এর একটি অডিও জ্যাক স্পিকার এবং চার্জের জন্য USB টাইপ সি পোর্ট। স্পিকার যথেষ্ট লাউড, আর ফোন টার সাইডে থাকছে সিমস্লট ও পাওয়ার বাটন এন্ড ভলিউম বাটন ।

 কালারঃ(Collor)

Collor

Glory Silver & Victory Blue

 

ফোনটি পাওয়া যাবে ২ টা কালার ভেরিয়ান্টে সিলভার এন্ড ভিক্টরি ব্লু, আশা করি কালার দুইটাও আপনাদের ভালোলাগবে।

ডিসপ্লেঃ(Disply)

Display

6.5

Resolution

720x1600p

PPI Density

270ppi

Aspect Ratio

20:9

Protection

Corning Gorilla Glass 3

 

 

 

 

ফোনটিতে থাকছে 6.5 ইঞ্চি এর আইপিএস এলসিডি নচ ডিসপ্লে, যেটার রেজুলেশন থাকবে 720x1600 এবং ২৭০ পিপিআই ডেনসিটি যেটা বেশ উজ্জল এবং কালারফুল একটা ডিসপ্লে, যেহেতু আমরা সব কিছু ডিস্প্লেতেই দেখি তাই ডিসপ্লে সুন্দর হওয়া কিন্তু অনেক গুরুত্বপূর্ণ, একজন মুভি লাভার কিংবা ভিডিও লাভার সেটার গুরুত্ব বোঝে। 

ডিসপ্লেটিকে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা সহ কাঙ্খিত দুর্ঘটনায় রক্ষা করবে করনিং গরিলা গ্লাস 3 এর প্রটেকশন, যেটা মোটামুটি বেশ শক্তপোক্ত, বাজেট অনুযায়ী অভিযোগের জাইগা নাই।

ক্যামেরাঃ(Camera)

Realme Narzo 20 Price In Bangladesh, Narzo 20 Pro


Primary Camera 48 mp

Selfie Camera 8 mp

Resolution: 

8000x6000

Resolution: 

3264x2448

 

রিয়েলমির এই ফোনটিতে ক্যামেরা পিছনের দিকে থাকছে তিন ক্যামেরা ওয়ালা ফিচার যা এখন প্রায় সব ফোনেই উপস্থিত, প্রাইমারি ক্যামেরা হিসাবে থাকছে 48mp মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, যেটা দিয়ে সবাই সুন্দর সুন্দর পোজ দিয়ে ফটো তুলে আপ দিবেন, টিকটক লাইকি করবেন 🥴 ,ও আর প্রাইমারি ক্যামেরার সাথে আরো ২ টা ক্যামেরা ফ্রি থাকছে 🤪, থাকছে  8mp মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং 2mp মেগাপিক্সেলের ডেপ্টহ  সেঞ্চর । 

ক্যামেরা কোয়ালিটি মোটামুটি ভালো তবে সুন্দার করতে পারতো 😁 তাইলে আরো সুন্দার ফটো উঠতো 😁 আর সুন্দর সুন্দর সেলফি তোলার জন্য সামনে থাকছে 8mp এর এর একটি সেলফি ক্যামেরা । ক্যামেরা কোয়ালিটি ওভারোয়াল ভালো তবে ক্যামেরাতে একটু বিউটি মানে মেকাপ মেকাপ ব্যাপার স্যাপার আছে যেটা আমার ভালো লাগে না অনেকেরই আবার পছন্দ। 

দাম অনুযায়ী ক্যামেরা পারফমেন্স ও ঠিকঠাক। ও হ্যা ভালো কথা ফোনটির পেছনের ক্যামেরা দিয়ে 30fps/60fps 4k ভিডিও রেকর্ড করতে পারবেন, সামনের ক্যামেরা দিয়েও 30fps এ ভিডিও রেকর্ড করা যাবে, যারা টুকটাক ভিডিও করা ফোনদিয়ে কনটেন্ট ক্রিয়েট করে তাদের জন্য প্লাস পয়েন্ট।

 

প্রসেসরঃ ( Processor ) 

Chipset:

MediaTek Helio G85 (12nm)

CPU :

Octa-core (2x2.0 GHz Cortex-A75 & 6x1.8 GHz Cortex-A55)

GPU  :

Mali-G52 MC2

- 64 bit

OS: Operating System

Android 10

 

 

এবার কথা সব থেকে ইম্পরট্যান্ট পার্ট ফোনটির প্রসেসর এর ব্যাপ্যারে, ফোনটিতে চিপ্সেট হিসাবে থাকছে মিডিয়াটেক হেলিও G85 যেটা কিনা একটি গেমিং চিপসেট এবং সাথে থাকছে অক্টা কোর 2.2Ghz এর প্রসেসর যেটা দিয়ে পাবজি , ফ্রী ফায়ার সহ জনপ্রিয় প্রায় সব গেম হাই গ্রাফিক্সে বা আল্ট্রা দিয়ে খেলা যাবে এবং এর সেন্সিটিভিটি ও যথেষ্ট ভালো, তাই এই বাজেটে আপনি যদি একটি গেমিং ফোন ফোন খুঁজে থাকেন, তাহলে Narzo 20 থাকতে পারে আপনার পছেন্দের তালিকায়। code:narzo20

মিডিয়াটেক এর প্রসেসর ভেবে যারা আড়ে আরে দেখছেন, তাদের উদ্দেশ্যে বলি বর্তমান বাজারে এই বাজেটে স্নাপড্রাগন যে প্রসেসর দিবে তার থেকে অনেক বেশি পারফমেন্স পাবেন এই প্রসেসর থেকে, তবে হ্যা লং টাইম ইউজ এর ক্ষেত্রে স্নাপড্রাগ্ন বেস্ট, আশা করি মিডিয়াটেক এই দিক টা ও নজর দিবে। আর আপনি যদি একজন সাদাসিধা নরমাল ইউজার সব কিছুই সুন্দর ভাবে উপভোগ করতে পারবেন, কোন চিন্তা নাই।

 

স্টোরেজঃ (Storage)

Ram:

4Gb

Rom

64GB/128GB

                 External Card slot

microSDXC (dedicated slot)

 

ফোনটি পাওয়া যাবে 4GB র‍্যামের সাথে 64GB এবং 128 GB ২ টা ভেরিয়ান্টে, আর চাইলে আপনি সঙ্গে এক্সটা মাইক্রো এসডি কার্ড ও ব্যাবহার করতে পারবেন ।

 

সেন্সরঃ (Sensore)

Fingerprint Sensor :

Yes  Rare Mounted

Proximity Sensor :

Yes  

GPS Sensor :

Yes 

Accelerometer :

Yes 

 

পেছেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ প্রয়োজনীয় প্রাই সব সেন্সরই পাবেন ফোনটাতে।

Realme Narzo 20 BD price

ব্যাটারিঃ (Battery)

Realme Narzo 20 Price In Bangladesh, narzo 20 battery


Realme Narzo 20 ফোনটি তে ব্যাটারি হিসেবে ব্যাবহার করা হয়েছে 6000mah এর এত্ত বড় একটা ব্যাটারি যেটা দিয়ে দেড় থেকে ২ দিন অনায়াসে চলে যাবে আর আপনি যদি হেব্বি ইউজার হন মানে মারাত্ম লেভেলের ফোন খোর হন তাহলেও টানা ৭,৮ ঘণ্টা ব্যাটারি ব্যাকাপ পাবেন। 

আর এই বিশাল ব্যাটারি খানা চার্জ করতে বক্সের সাথে থাকছে 18 watt এর একটি ফার্স্ট চারজার যেটা দিয়ে চার্জ করতে 2থেকে 2.30 ঘণ্টা লেগে যাবে। কোন ব্যাপার না চার্জ দিবেন একটা মিনি ঘুম দিবেন এসে আবার ফোন খাবেন 😁

Narzo 20 Price In Bangladesh

সব তো মোটামুটি জানা গেল এবার জানবো দাম, ফোন টিএর বর্তমান অফিশিয়াল ( OfficialPrice )বাজার মুল্য 13,999 বা ১৪ হাজার টাকা। তো এই বাজেটে আমার মনে হয় খুব ভাল কিছু দিচ্ছে Narzo 20 তো আপনার বাজেট যদি হয় ১৪ হাজার টাকার আসে পাশে তাহলে আমি বলবো এটা দেখতে পারেন। ভাল গেমিং ভালো ক্যামেরা সাথে 6000mah এর বিশাল ব্যাটারি আর কি চাই ।

 Link

আশা করি লেখাটি  আপনাদের ভাললেগেছে, আমাদের অন্য লেখা গুলাও দেখতে পারেন। আপনার মূল্যবান মতামত কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না ।



আর প্রযুক্তি ময় জিবন কাটাতে, প্রযুক্তির ধুলা বালি গায়ে লাগাতে নিয়মিত ভিজিট করুন টেক সিটি ৪২০